ব্রাজিল ‘ত্রিফলায়’ বিদ্ধ অস্ট্রিয়া


জুনe ১০, ২০১৮
Spread the love

ব্রাজিল কোচ তিতের শান দেওয়া ‘ফলা’ নেইমার-কৌতিনহো এবং জেসুস। ব্রাজিলের এই তিন ফলার আক্রমণে বিধ্বস্ত হয়ে গেছে অস্ট্রিয়া। সেলেকাও আক্রমণের এই তিন ফলার কাঁটায় বিদ্ধ হয়েছে অস্ট্রিয়া। হেরেছে ৩-০ গোলের বড় ব্যবধানে। অথচ এই অস্ট্রিয়া বিশ্বকাপের আগে অন্য এক প্রীতি ম্যাচে জার্মানিকে হারিয়ে দিয়েছে। ব্রাজিল বিশ্বকাপের আগে তাদের দুই প্রীতি ম্যাচের দারুণ দুটি জয় তুলে নিয়েছে। রাশিয়া বিশ্বকাপে আত্মবিশ্বাসের দারুণ খোরাক জোগাড় করে নিয়েছে তারা।

অস্ট্রিয়ার বিপক্ষে এদিন তিতের দলে শুরু থেকেই খেলেন পিএসজি তারকা নেইমার। দলের সেরা তারকার ছোঁয়ায় শুরু থেকেই দারুণ আক্রমণ শানতে থাকে ব্রাজিল। কিন্তু পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রথম গোলের দেখা পেতে ৩৬ মিনিট লেগে যায়। প্রথমার্ধে দারুণ এক শটে ব্রাজিল অধিনায়ক জেসুস দলকে এগিয়ে দেন। তার কোনাকুনি নেওয়া শটটি ঠেকানোর উপায় জানা ছিল না অস্ট্রিয়া গোলরক্ষকের।

এরপরের গোল ব্রাজিল তারকা নেইমারের। নেইমার বলতে পারেন, ম্যাচের ৬০ থেকে ৭০ মিনিট সময়টাতে আমাকে আটকাও নয়তো কফিনে পেরেক ঠুকে দেব। ক্রোয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয়ার্ধে নেমে ৬৯ মিনিটে গোল করেন নেইমার। আর অস্ট্রিয়ার বিপক্ষে গোল করলেন ম্যাচের ৬৩ মিনিটে। কিন্তু তার গোলটা শুধু একটা গোল নয়। গোলটি নেইমারময়! চেলসি তারকা উইলিয়ানের পাসটি ধরে পায়ের নাচনে ফেলে দেন এক ডিফেন্ডারকে। এরপর পড়ে যাওয়া খেলোয়াড়ের পায়ের গোড়া থেকে বল টেনে আরেক ডিফেন্ডারের পাশ দিয়ে বল জড়িয়ে দেন জালে।

নেইমার-জেসুস যেখানে গোল করেছেন বার্সা তারকা কৌতিনহো আর বাদ থাকেন কেন। জেসুসের বদলি নামা লিভারপুলের সাবেক সতীর্থ ফিরমিনোর পাস থেকে ব্রাজিলকে ৩-০ গোলের লিড এনে দিন তিনি। তার আগে অবশ্য বক্সের বাইরে থেকে দারুণ দুই শট নেন কৌতিনহো। কিন্তু প্রথমার্ধের তার মাটি কামড়ানো শটনি কর্ণারের বিনিময়ে ফেরান অস্ট্রিয়া গোলরক্ষক। এরপর দ্বিতীয়ার্ধে বক্সের বাইরে থেকে নেওয়া কৌতিনহোর আরেকটি শট অস্ট্রিয়ার বার কাঁপিয়ে ফিরে আছে গোলে ঢোকেনি।

তিন গোল হয়ে যাওয়ার পর ব্রাজিল কোচ তিতে পরীক্ষা নিরীক্ষার দিকে মন দেন। তৃতীয় গোলের এক মিনিট আগে জেসুসের বদলি হিসেবে নামান ফিরমিনোকে। এরপর কৌতিনহোর বদলে একটু পরখ করে নিলেন শাখতার দোনেস্ক মিডফিল্ডার তাইসনকে। আর ৮৩ মিনিটে নেইমারের বদলি হিসেবে নামান ডগলাস কস্তাকে। বদলি তারকাদের ঝলকে ব্রাজিল কোচকে দুশ্চিন্তা মুক্ত হতে পারেন। ফিরমোনা, তাইসন, কস্তা যে দারুণ কিছু্র ইঙ্গিত দিয়েছেন। বিশেষ করে ইনজুরি থেকে ফেরা ডগলাস কস্তা দারুণ ‍দুটি ঝলক দেখিয়েছেন। তার দূর থেকে নেওয়া একটি শটও বারে লেগে ফিরে এসেছে।

আগামী ১৭ জুন রাতে সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু হবে।

এই সম্পর্কীও খবর

Recent Posts

সেলফি তুলতে গিয়ে প্রাণ হারাল একই পরিবারের তিনজন। সোমবার সন্ধ্যায় নরসিংদীর ...
জুনe ১৮, ২০১৮ বিস্তারিত......
বিশ্বকাপ শুরুর আগে এডেন হ্যাজার্ড বলেছিলেন, এবার চ্যাম্পিয়ন হওয়ায় তাদের মূ...
জুনe ১৮, ২০১৮ বিস্তারিত......
বেলজিয়ামকে
প্রথমার্ধে দাপটের সঙ্গে খেলেছে বেলজিয়াম। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল যোজন যো...
জুনe ১৮, ২০১৮ বিস্তারিত......

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *