মাদকবিরোধী অভিযানে নিহত আরও ১৫


মে ৩১, ২০১৮
Spread the love

চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ও মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ বিরোধে সৃষ্ট ‘গোলাগুলিতে’ ১৫ জন নিহত হয়েছে। এর মধ্যে ঢাকা ও মাগুরায় ৩ জন করে ৬ জন, যশোরে ২ জন এবং চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজার, সিরাজগঞ্জ, নড়াইল, চুয়াডাঙ্গা ও সাভারে একজন করে নিহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত এসব ঘটনা ঘটে। এ পর্যন্ত মাদকবিরোধী অভিযানে ১৩০ জন মাদক ব্যবসায়ী নিহত হল। কর্মকর্তারা জানান, নিহতরা সবাই মাদক কেনাবেচার সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। স্টাফ রিপোর্টার, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা : রাজধানীর ভাসানটেক এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে আতাউর রহমান ওরফে আতার (৪৪) বাড়ি সাভারের মজিদপুর ও মোস্তাফা হাওলাদার ওরফে কসাই হাওলাদারের (৫০) বাসা ভাসানটেকের দামাল বস্তিতে। নিহত অপরজনের নাম ফারুকুল ইসলাম বাপ্পি (৩৮)।

র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে ভাসানটেকের দেওয়ানপাড়া লোহার ব্রিজের কাছে র‌্যাব-৪ মাদকবিরোধী অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে তিন মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতরা চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ১৮ হাজার পিস ইয়াবা ও দুটি পিস্তল-গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৪ এর অপারেশন কর্মকর্তা এএসপি সাজেদুল ইসলাম বলেন, আতাউর রহমানের বিরুদ্ধে মানিকগঞ্জের বিভিন্ন থানা ও সাভারে মাদকসহ অন্তত ২২টি মামলা রয়েছে। সে মাদকের বড় ডিলার।

মাগুরা : মাগুরা শহরের পার্শ্ববর্তী বাটিকাডাঙ্গা মাঠপাড়া এলাকা থেকে মঙ্গলবার রাত ২টার দিকে তিন মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হল- শহরের ভায়না চোপদারপাড়া এলাকার মহিউদ্দিন চোপদারের ছেলে বাচ্চু চোপদার (৫৫), ইসলামপুর এলাকার আবদুর রাজ্জাক ঢালির ছেলে রায়হান ঢালি ব্রিটিশ (২০) এবং নতুন বাজার বৈরাগীপাড়ার খোকন অধিকারীর ছেলে কিশোর অধিকারী কালা (৪২)।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন জানান, টহল পুলিশ গোলাগুলির সংবাদ পেয়ে বাটিকাডাঙ্গা মাঠপাড়া এলাকায় গিয়ে রক্তাক্ত অবস্থায় তিনজনকে পড়ে থাকতে দেখে। ঘটনাস্থল থেকে ৩২০ গ্রাম হেরোইন, ১ কেজি গাঁজা, ৬ বোতল ফেনসিডিল, ৬টি রাইফেলের গুলি ও ৮টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহত তিনজনের নামেই বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

যশোর : জেলার বেনাপোলের বড় আচড়া সীমান্তে মাদক ব্যবাসয়ী দুই গ্র“পের মধ্যে গোলাগুলিতে ২ জন নিহত হয়েছে। একজনের নাম লিটন মিয় (৪২)। সে বেনাপোলের ভবেরবেড় গ্রামের শাজাহানের ছেলে। আরেকজনের পরিচয় জানা যায়নি।

বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান জানান, বুধবার ভোরে বড় আচড়া সীমান্ত এলাকায় দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় দু’জনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, নিহত লিটন মিয়া একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

চট্টগ্রাম : চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইসহাক (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার রাতে নগরীর কোতোয়ালি থানাধীন পলোগ্রাউন্ড এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে চার হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শুটারগান, পাঁচ রাউন্ড গুলি ও পাঁচ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহত ইসহাক নগরীর কোতোয়ালি থানার ঝাউতলা কলোনির মোহাম্মদ আলীর ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৯টি মামলা রয়েছে।

সিরাজগঞ্জ : জেলার কামারখন্দ উপজেলায় র‌্যারের সঙ্গে বন্দুকযুদ্ধে আহসান হাবীব (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছে। মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ঝাঐল ওভারব্রিজের এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাবীব ওই উপজেলার কামারখন্দ হাটপাড়া গ্রামের ইজার উদ্দিনের ছেলে।

র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার সাকিবুল ইসলাম খান জানান, ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, এক রাউন্ড গুলি, ২০ বোতল ফেনসিডিল ও এক হাজার পিস ইয়াবাসহ মাদক সেবনের সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। নিহত হাবীবের বিরুদ্ধে কামারখন্দ থানাসহ জেলার বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে।

নড়াইল : নড়াইলে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সজীব নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সে নড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের দত্তপাড়া গ্রামের আলতাফের ছেলে। এ ঘটনায় চার কর্মকর্তাসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, রামদা ও কিছু মাদক উদ্ধার করা হয়েছে।

কুমিল্লা : জেলার বুড়িচং উপজেলার লড়িবাগ এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোছমত আলী (৪০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার রাত পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রোছমত আলী উপজেলার ছয়গ্রাম এলাকার মৃত আলী আহাম্মদের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে ১ রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করেছে। নিহত রোছমত আলী একজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ৭টি মাদকের মামলা রয়েছে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী তানজিল হোসেন নিহত হয়েছে। চুয়াডাঙ্গা শহরতলির সাতগাড়ী এলাকার মাঠে মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। নিহত তানজিল হোসেন (৩০) জেলা শহর সংলগ্ন দৌলাতদিয়ার গ্রামের মৃত রমজান আলীর ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, চার রাউন্ড গুলি ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে।

কক্সবাজার : কক্সবাজার সমুদ্রসৈকতের কবিতা চত্বরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নেত্রকোনার শীর্ষ মাদক ব্যবসায়ী ও ১০ মামলার আসামি সাবেক ছাত্রলীগ নেতা মুজিবুর রহমান (৪০) নিহত হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। র‌্যাব কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর রুহুল আমিন জানান, মাদক ব্যবসায়ীদের একটি দল কবিতাচত্বরে অবস্থান করছে- এমন খবর পেয়ে র‌্যাবের একটি টিম অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব পাল্টা গুলি ছুড়লে মুজিবুর রহমান নিহত হয়। ঘটনাস্থল থেকে ওয়ান শুটারগান, ৫টি গুলি ও খালি খোসা এবং ৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

আশুলিয়া : সাভারের শিল্পাঞ্চল আশুলিয়া মরাগাং এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ আশরাফ আলী ওরফে আশরাফ (৩৩) নামে এক ডাকাত নিহত হয়েছে। আশুলিয়া থানার অফিসার ইনচার্জ আবদুল আউয়াল জানান, মঙ্গলবার রাত দেড়টার দিকে পুলিশ আশুলিয়ার মরাগাঙ্গ এলাকায় অভিযানে গেলে পুলিশকে লক্ষ্য করে ডাকাত দলের সদস্যরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ডাকাত দলের ওই সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

নিহত আশরাফ আলী ওরফে আশরাফ রাজধানীর তুরাগ থানাধীন ধউর এলাকার হযরত আলী ভুট্টোর ছেলে। তার বিরুদ্ধে তুরাগ, পল্লবী, উত্তরা ও আশুলিয়া থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।

এই সম্পর্কীও খবর

Recent Posts

সেলফি তুলতে গিয়ে প্রাণ হারাল একই পরিবারের তিনজন। সোমবার সন্ধ্যায় নরসিংদীর ...
জুনe ১৮, ২০১৮ বিস্তারিত......
বিশ্বকাপ শুরুর আগে এডেন হ্যাজার্ড বলেছিলেন, এবার চ্যাম্পিয়ন হওয়ায় তাদের মূ...
জুনe ১৮, ২০১৮ বিস্তারিত......
বেলজিয়ামকে
প্রথমার্ধে দাপটের সঙ্গে খেলেছে বেলজিয়াম। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল যোজন যো...
জুনe ১৮, ২০১৮ বিস্তারিত......

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *