,

ThemesBazar.Com

এশা ‘নির্দোষ’, ফিরলেন ছাত্রলীগে

Spread the love

ডেস্ক নিউজ::ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে ছাত্রলীগ।

১৩ এপ্রিল, শুক্রবার সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনস্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এশাকে সংগঠন থেকে বহিষ্কারের পর ঘটনা তদন্ত করতে ছাত্রলীগের পক্ষ থেকে যে কমিটি গঠন করা হয়েছে, তার প্রতিবেদনে তিনি নির্দোষ প্রমাণিত হয়েছেন। তাই তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করা হয়েছে।


 এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের প্রেস বিজ্ঞপ্তি

এর আগে ১২ এপ্রিল, বৃহস্পতিবার এ ঘটনায় ছাত্রলীগের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়। চার সদস্যবিশিষ্ট এই তদন্ত কমিটিকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

এদিকে এশার বহিষ্কারাদেশ তুলতে শতাধিক সাবেক ছাত্রলীগ নেতা বিবৃতি দিয়েছেন। ১৩ এপ্রিল শুক্রবার সংগঠনের সাবেক দফতর সম্পাদক কাজী নাসিম আল মোমিন রূপক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাবেক ছাত্রলীগ নেতার ভাষ্য, গুঞ্জন ছড়িয়ে ১০ এপ্রিল রাতে কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি এশার বিরুদ্ধে যে হামলা করা হয়েছে তার নিন্দা জানাই এবং একই সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

বিবৃতিতে নেতারা জানান, বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের মেয়েরা যখন তাদের সফলতা ও এগিয়ে যাওয়ার স্বাক্ষর বহন করছে, ঠিক তখনই এ রকম ঘটনা আমাদের আতঙ্কিত করেছে।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন—মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, শেখ সোহেল রানা টিপু, সাজ্জাদ সাকিব বাদশা, বদিউজ্জামান সোহাগ, সিদ্দিকী নাজমুল আলম, শামশুল কবির রাহাত, শারমিন সুলতানা লিলি, জয়দেব নন্দী, শেখ রাসেল, আফরিন নুসরাত, বনী ইয়াসমিন হাসী, কাজী নাসিম আল মোমিন রূপক, আব্দুর রহমান জীবন প্রমুখ।

Print Friendly, PDF & Email

ThemesBazar.Com

      আরো পড়ুন