,

ThemesBazar.Com

কুড়িগ্রাম ১০ টাকা কেজি চাল চাওয়ায় গুলি!

Spread the love

কুড়িগ্রাম রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়নে ১০ টাকা কেজি চালের জন্য ডিলারের বিরুদ্ধে মিছিল করেন কয়েকজন কার্ডধারী। এ মিছিলে গুলি ছুড়েছে দুর্বৃত্তরা। এতে ২ জন গুলিবিদ্ধ হয়েছে। এ ছাড়া ওই এলাকার চেয়ারম্যানসহ আহত হয়েছে বেশ কয়েকজন।

বৃহস্পতিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর ডিলার তোতা প্রামাণিককে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, কোদালকাটি ইউনিয়নের কয়েকজন সরকারের বরাদ্দকৃত (ফেয়ার প্রাইজ) ১০ টাকা কেজি চাল না পেয়ে ইউপি সদস্য কামাল হোসেনের নিকট অভিযোগ করেন। ডিলার তোতা প্রামাণিকের কাছে বিষয়টি জানতে চান ওই ইউপি সদস্য। এতে ক্ষিপ্ত হয়ে তাঁকে মারধর করা হয়। এ ঘটনার পর ডিলারের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়। ওই মিছিলে অতর্কিতভাবে শটগানের গুলি ছোড়া হয়। এতে উপজেলার চরসাজাই মণ্ডলপাড়া গ্রামের বিপ্লব (২৬) ও মণ্ডল (৩৫) গুলিবিদ্ধ হন। এ ঘটনায় আহত হন কোদালকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হ‌ুমায়ূন কবরীসহ (৫০) কয়েকজন। আহতদের উদ্ধার করে রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তিনজনের অবস্থার অবনতি হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চেয়ারম্যান হ‌ুমায়ূন কবীর অভিযোগ করেন, ১০ টাকা কেজির চাল না দেওয়ার প্রতিবাদ করায় তোতা প্রামাণিক ও তাঁর সহযোগীরা লোকজনের ওপর হামলা চালিয়েছে।

রাজিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, ডিলার তোতা প্রামাণিককে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Print Friendly, PDF & Email

ThemesBazar.Com

      আরো পড়ুন