সোহরাওয়ার্দী উদ্যানে সাজ সাজ রব

দিনের আলো ফুটার সঙ্গে সঙ্গে জনসভাস্থলের মাইকে বাসছে পবিত্র কোরআন তেলওয়াত। বেলা বাসার সঙ্গে সঙ্গে কিছু নেতাকর্মীদেরও দেখা মিলছে। বেশ কয়েকটি সামিয়ানা টানিয়ে উদ্যানের দক্ষিণ পাশে তৈরি করা হয়েছে মঞ্চ।

রবিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের চিত্র। সেখানে বিএনপি দুপুর ২টার দিকে সমাবেশ করবে।

ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে উদ্যান। উদ্যানের চারপাশে পোস্টার লাগানো হচ্ছে। যেখানে শোভা পাচ্ছে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি।

গোটা উদ্যান জুড়ে সাজ সাজ রব বিরাজ করছে। লাখো মানুষের সমাগম ঘটবে বলে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে। এই উদ্যানে প্রায় একবছর পর সমাবেশের অনুমতি পেল বিএনপি। সমাবেশের অনুমতি পাওয়ার পর বেশ উৎফুল্ল ও আনন্দিত বিএনপির নেতাকর্মীরা। একধরনের চাঙ্গাভাব দেখা যাচ্ছে। নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

জনসভায় বিপুল সংখ্যক লোকসমাগম ঘটানোর জন্য প্রস্তুতি নিয়েছে বিএনপি। এজন্য ঢাকার প্রতিটি ওয়ার্ড, থানা ও ঢাকার আশপাশের জেলা থেকেও নেতাকর্মীদেরকে জনসভার আসার জন্য নির্দেশ দিয়েছে দলটি।

ইতোমধ্যে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে সফল করতে বিএনপির যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন- ঢাকা জেলা, গাজীপুর, টাঙ্গাইল, মুন্সীগঞ্জ, ঢাকা মহানগর বিএনপিসহ দলটির অঙ্গ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা। যৌথসভায় ঢাকার আশপাশের জেলার সংশ্লিষ্ট নেতাদের বিশেষ করে ঢাকা মহানগর বিএনপির নেতৃত্বকে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় জনসমাগম ঘটানোসহ নানা দিকনির্দেশনাও দেওয়া হয়েছে।

শনিবার দুপুরের দিকে ২২ শর্তে ডিএমপি’র (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) পক্ষ থেকে অনুমতি পাওয়ার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে জনসভাস্থল পরিদর্শন করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা।

ব্রেকিংনিউজ

শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *