শতাব্দীর সেরা সেলফি

তিনি এলেন, দেখলেন, জয় করলেন। নিশ্চয়ই ভাবছেন কার কথা বলা হচ্ছে। দ্বাদশী এই কন্যার কীর্তিতে সারা বিশ্ব পুলকিত। তিনিই করে দেখালেন। পোপের সঙ্গে সেলফি তুলেই এখন সে ভাইরাল তারকা। তিনি পোপ, রোমান ক্যাথলিক শাখার প্রধান ধর্মগুরু। তবে নিয়মমতো তার সঙ্গে সেলফি তোলার অনুমতি নেই কারোর। সেই নিয়ম ভেঙেই অসম্ভবকে সম্ভব করে তুলল ১২ বছরের এই আইরিশ কন্যা। আলিশন নেভিন।

সম্প্রতি পোপ ফ্রান্সিসের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ছবিটিতে দেখা যাচ্ছে আলিশন নিয়ম ভেঙে পোপ ফ্রান্সিসের সঙ্গে নিজস্বী তুলেছে। কীভাবে? সেই তথ্যও প্রকাশ করা হলো ছবির সঙ্গেই। সম্প্রতি ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল অব ফ্যামিলিস কনসার্ট উপলক্ষে আয়ারল্যান্ডে আসেন পোপ ফ্রান্সিস। সেই অনুষ্ঠানেই হাজির ছিল ১২ বছরের ছোট্ট মেয়ে আলিশন। অনুষ্ঠানের শুরু থেকেই ইচ্ছে ছিল পোপের সঙ্গে সেলফি তোলার। ক্রু সদস্যদের কাছ থেকে অনুমতিও চাইতে যায়, তবে দেয়া হয়নি অনুমতি।

প্রত্যক্ষদর্শী হয়েও শুধুমাত্র অনুমতির অভাবে তোলা হবে না সেলফি! একরোখা মেয়ে জামার হাতার মধ্যেই লুকিয়ে নেয় ফোন। পোপের কাছে পৌঁছেই সম্মতি চায় ছবি তোলার। ছোট্ট মেয়ের আবদারে আর না করতে পারেননি পোপ। হ্যাঁ বলতেই ছবি তুলে নেয় আলিশন।

পরে বোনের সেই ছবিই ভাই টুইটারে পোস্ট করে। পুরো ঘটনাটাও পরে ভিডিও আকারে প্রকাশ করা হয়। ইতিমধ্যেই ছবিটি ৫০০০ বার শেয়ার করা হয়। পোস্টটিতে প্রতিক্রিয়াও দেন অনেকে। তবে এই প্রথমবার নয়, ২০১৩ সালেও পোপের সঙ্গে একদল তরুণ ছবি তোলে। পোপও প্রোটোকল ভেঙে তরুণদের ছবি তোলার সম্মতি দেন।

শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *