‘লাইসেন্স আছে’? পুলিশকে অভিনেত্রী

সময়টা ঠিক দুপুর, শাহবাগের শেরাটন মোড়ে জটলা হয়ে আছে কিছু মানুষ। মাঝে পুলিশ সদস্য, মোটরসাইকেল থামিয়ে লাইসেন্স চেক করা হচ্ছে সেই পুলিশের। চেক করা মানুষগুলো মধ্য হতে নেতৃত্ব দিচ্ছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ।

নিরাপদ সড়কের দাবি নিয়ে চলমান শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে গতকাল বৃহস্পতিবার দিনভর শাহবাগেই ছিলেন নওশাবা। এর আগের দিনও শাহবাগে প্রতিবাদ সমাবেশে ব্যানার নিয়ে দাঁড়িয়েছিলেন এই অভিনেত্রী।

এদিকে অভিনেত্রী নওশাবাকে আন্দোলনে সঙ্গে পেয়ে শিক্ষার্থীদের মাঝেও দেখা গেছে উচ্ছ্বাস। শুধু নওশাবা নয়, এই আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে রাস্তায় নেমেছিলেন আরও বেশ কয়েকজন নাট্যনির্মাতা, তারকা অভিনয় শিল্পী।

উল্লেখ্য, গত রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব নামে দুই শিক্ষার্থী জাবালে নূর পরিবহনের বাসচাপায় নিহত হন।

একই ঘটনায় আহত হন আরও ৮ থেকে ১০ জন শিক্ষার্থী। এরপর থেকে রাজপথে নেমে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। সেই আন্দোলনের সঙ্গে একাত্ম হয়ে বড়দেরও রাজপথের আন্দোলনে দেখা গেছে।

শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *