মেকআপে গ্লিটার ব্যবহারের সহজ কিছু টিপস

এতদিন কিন্তু মনে করা হতো যে গ্লিটার নাকি কেবল টিনএজাররাই লাগায়। সব বয়সে গ্লিটার মোটেও ভালো মানাবে না। কিন্তু হাল ফ্যাশন ট্রেন্ড কিন্তু বলে অন্য কথা। গ্লিটার আপনি যেকোনো বয়সেই লাগাতে পারেন। দরকার শুধু ক্যারি করতে পারার সাহস। আর ঠিকভাবে লাগাতে পারলে কিন্তু আপনার রোজকার সিম্পল মেকআপেই এক্সট্রা মাত্রা যোগ করে আপনাকে বোল্ড করে তুলতে পারে গ্লিটার।

গ্লিটারকে আপনার মেকআপে ঠিকভাবে ব্যবহার করার চাবিকাঠি কিন্তু খুব কম করে ব্যবহার করা। যেখানেই লাগাবেন ঠিক করে থাকুন না কেন, হালকা করে অল্প লাগাবেন। একগাদা করে লাগালে কিন্তু আপনাকে তাড়কা রাক্ষসীর মতো লাগতে পারে। যেমন, চোখের ওপরের পাতায় যদি লাগাতে চান, তাহলে মাঝখানে অল্প একটু ব্যবহার করতে পারেন। দেখবেন বেশ সোবার লাগছে।

লুজ গ্লিটার শুনে অবাক হচ্ছেন? আপনার মেকআপে বাড়তি মাত্রা যোগ করতে এই লুজ মেকআপের কিন্তু জুড়ি নেই। তবে হ্যাঁ, রহস্য কিন্তু একটাই। বেশি গ্লিটার ব্যবহার না। শুধু আপনার চোখের কোণে বা থুতনিতে হালকা করে খানিক লাগিয়ে নন। দেখবেন লুকটাই পালটে গেছে। আর লংলাস্টিং এফেক্ট পাওয়ার জন্য প্রাইমার লাগিয়ে তার ওপর ভিজা ব্রাশ বুলিয়ে নিতে পারেন।

নিয়ন গ্লিটার, জানি আপনার নিয়ন রঙ ভালো লাগে না। কিন্তু পার্টি মেকআপকে ইউনিক করে তুলতে আই মেকআপের ক্ষেত্রে নিয়ন গ্লিটার ব্যবহার করতে পারেন অনায়াসে। তবে সেক্ষেত্রে কিন্তু ঠোঁট বা মেকআপ একদম করবেন না। ওতে দেখতে একদম ভালো লাগবে না।

বোল্ড মেকআপ যদি করতে চান, তাহলে এটা কিন্তু আপনার মাস্ট ট্রাই হবেই। চোখের পাতায় আপনার পছন্দের গ্লিটার লাগিয়ে নিন। সুপার শাইনি টাচ যদি চান, তাহলে কিন্তু একটু ঘন করে লাগাবেন। গ্লিটারওয়ালা মাস্কারা ব্যবহার করুন। আর যদি আরও ভালো রেজাল্ট পেতে চান, তাহলে গ্লিটার পিস ব্যবহার করুন। প্রথমে প্রাইমার লাগান। তারপর ওপরে গ্লিটার আই শ্যাডো লাগিয়ে নিলেই রেডি আপনার স্পেশাল মেকআপ।

রেড হট অ্যান্ড বোল্ড ঠোঁট পেতে তো আপনিও চান। আর তাই যদি চান, তাহলে আপনাকে তো গ্লিটার লাগাতেই হবে। তবে গোটা ঠোঁটে কিন্তু না। ঠোঁটের মাঝখানে আলতো করে গ্লিটার দিয়ে নিন। গ্লিটারের ওই চকচকে ভাব কিন্তু আপনার ঠোঁটকে একটা ফুল লুক দেবে। আর কায়দা করে পাউট করে যদি সেলফি তুলতেই হয়, তাহলে গ্লিটার কিন্তু বেস্ট।

বোল্ড লুক যদি পেতে হয়, তাহলে পার্টি মেকআপ কমপ্লিট করার পর ভ্রুর তলায় গ্লিটার লাগিয়ে নিন। বেশ সুন্দর একটা কুল লুক পাবেন কিন্তু। আর যেকোনো ত্বকের ক্ষেত্রেই কিন্তু এটা দারুণ লাগবে।

কিছু টিপস:

চোখের তলায় আর নেলপালিশে গ্লিটারের টাচ এনে আপনি নিজের স্টাইলে কিন্তু বেশ অন্যরকম স্টাইল স্টেটমেন্ট তৈরি করতে পারেন। দেখবেন সবাই আপনার দিকেই তাকিয়ে আছে।

তাহলে এবার কিন্তু আপনার মেকআপে গ্লিটারকে ব্যবহার করতেই পারেন। ইউনিক স্টাইলে এই গ্লিটারি মেকআপ আপনার লুককেই অন্যরকম করে তুলবে

শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *