‘বাহুবলী’র প্রিক্যুয়াল আসছে নেটফ্লিক্সে

ভারতীয় সিনেমার ইতিহাসে মাইলফলক সৃষ্টিকারী সকল ক্ষেত্রে নিজের আলাদা রেকর্ড দাঁড় করিয়েছিল বাহুবলী সিকুয়েন্স; বিশেষ করে বাহুবলী-২। রাজামৌলি পরিচালিত বাহুবলী-২ সব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছিল। 

বাহুবলীর প্রতি দর্শক আগ্রহে এখনো ভাটা পড়েনি। এরই মাঝে দারুণ খবর এসেছে বাহুবলী-প্রেমীদের জন্য। এবার ওয়েব সিরিজ ফরম্যাটে আসছে বাহুবলী, দেখা যাবে নেটফ্লিক্সে। 

তবে এবার বাহুবলীর সিক্যুয়াল নয় আসছে প্রিক্যুয়াল। ভক্তরা ধরেই নিয়েছিলেন যে ‘বাহুবলী: দ্য বিগিনিং’ আর ‘বাহুবলী: দ্য কনক্লুশন’-এর পরই হয়তো গল্পের শেষ। কিন্তু ভক্তদের চাহিদার কথা মাথায় রেখে ‘নেটফ্লিক্স’ নিয়ে আসছে নতুন সিরিজ।

আনন্দ নিলকান্তনের বই ‘দ্য রাইজ অব শিবাগামী’ নিয়েই ওয়েব সিরিজ তৈরি করতে চলছে নেটফ্লিক্স। কীভাবে শিবাগামী এমন বিরাট এক সাম্রাজ্যের রাণী হয়ে উঠলেন, সেই কাহিনিই ফুটে উঠবে এই ওয়েব সিরিজে। ফুটে উঠবে মহীশমতী সাম্রাজ্যের কাহিনিও। ৯টি এপিসোডে নিলকান্তনের বইয়ের এই গল্প ভাগ করে নিয়েছে নেটফ্লিক্স।

‘বাহুবলী’ ছবি দু’টির পরিচালক এস এস রাজামৌলি বলেন, ‘নানান শক্তিশালী চরিত্র আর আর সেই সব চরিত্রের খুঁটিনাটি নানান দিক নিয়েই গড়ে উঠেছে বাহুবলীর দুনিয়া। সেই দুনিয়ারই ছোট ছোট কয়েকটা গল্প নিয়েই তৈরি করেছি ‘বাহুবলী: দ্য বিগিনিং’ আর ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। তার প্রিক্যুয়ালও হতে চলেছে সে রকমই একটা কাহিনি নিয়ে।’

যদিও এই ওয়েব সিরিজের পরিচালনা তিনিই করছেন কি না, সে বিষয়টা খোলসা করেননি রাজামৌলি। তবে এই সিরিজের ন্যারেটিভ স্টাইল হবে ছবির মতোই। ছবির মতোই গুরুত্ব দেওয়া হবে ভিজুয়াল ইফেক্টস আর শিল্প নির্দেশনার বিষয়টিকে।

 

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।