পাকিস্তানের ৯৩টি মাদ্রাসায় চলে জঙ্গি কার্যকলাপ

পাকিস্তান যে জঙ্গিদের নিরাপদ আশ্রয়স্থল এ কথা আন্তর্জাতিক দেশগুলি ওয়াকিবহাল। তবে এবার খোঁজ মিলল পাকিস্তানের ৯৩টি মাদ্রাসার, যেখানে রয়েছে জঙ্গি-যোগ। জঙ্গিদের সঙ্গে যুক্ত থাকার একেবারে স্পষ্ট প্রমাণ এসেছে পাক গোয়েন্দাদের হাতে। আর এরপরেই টনক নড়েছে পাকিস্তান সরকারের। ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছে সেনা ও প্রশাসন।

পাকিস্তানের সিন্ধু প্রদেশে খোঁজ মিলেছে এইসব মাদ্রাসাগুলির। এখানে পঠন-পাঠনের নাম করে জঙ্গি দলে নাম লেখানোর জন্য চলে মগজ ধোলাই। যদিও এই ধরনের অভিযোগ নতুন কিছু নয়। পাকিস্তানের বাইরেও মাদ্রাসায় জঙ্গি যোগের বহু প্রমাণ মিলেছে একাধিকবার।

খবর অনুযায়ী, এই ঘটনায় বেশ উদ্বিগ্ন সিন্ধুর মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ। ইতিমধ্যেই এই বিষয় নিয়ে তিনি একটি বৈঠকও ডেকেছেন নিজের বাড়িতে। সেখানে উপস্থিত ছিলেন রেঞ্জার্স ডিরেক্টর-জেনারেল মেজর বিলাল আকবর। পুলিশ ও সেনাকে ব্যবস্থা নেওয়ার কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিনের বৈঠকে তিনি বলেন, ‘‌এই ধরনের ঘটনা বরদাস্ত করা হবে না। আমরা কোনও সাধারণ মানুষের রক্ত ঝরতে দিতে পারি না।’‌ এইসব মাদ্রাসার সম্পর্কে সব রেকর্ড নথিভুক্ত করতে বলেন তিনি। এরপরই মাদ্রাসাগুলির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *