নারী মডেলকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা পুতিনের!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে এক নারী মডেলকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। রুশ মডেল দাবি করেছেন, তিনি ও তার স্বামীকে ব্রিটেনে বিষপ্রয়োগে হত্যার নির্দেশ দিয়েছিল রুশ সরকার। কারণ হিসেবে তিনি বলেন, পুতিনের ঘনিষ্ঠ সহযোগীরা আমাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। আমি পুতিনের বিরোধিতা করি এবং নিজের দেশ থেকে মুখ ফিরিয়ে নিয়েছি, তাই তারা আমাকে হত্যা করতে চায়।

রোববার মডেল আনা শারিপো (৩০) ও তার স্বামী অ্যালেক্স কিং (৪২) স্যালিসবারি শহরে নৈশভোজের পর অসুস্থ হয়ে পড়লে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। এ খবর প্রথম প্রকাশ করে ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সান।

পত্রিকাটি জানায়, আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করছেন, ওই যুগলকে ইঁদুরমারা বিষ দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছিল।

শাপিরো হাসপাতাল থেকে ছাড়া পেয়ে একটি হোটেলে সার্বক্ষণিক পুলিশ প্রহরায় রয়েছেন। কিন্তু তার স্বামী এখনো আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে সাবেক রুশ গুপ্তচর ও তার মেয়ে ইউলিয়াকে মার্চ মাসে ওই একই এলাকায় বিষপ্রয়োগে হত্যার চেষ্টা করা হয়। ব্রিটেন রাশিয়াকে এই হামলার জন্য দায়ী করেছে।

রুশ এই মডেল পরিবারের ব্যাপক আপত্তি সত্ত্বেও ২০০৬ সালে ইসরাইলের নাগরিকত্ব গ্রহণ করেন এবং ২০০৮ সালে লন্ডনে পাড়ি জমান।

সেনাবাহিনীর সাবেক এক জেনারেলের মেয়ে শাপিরো বিশ্বাস করেন, প্রকাশ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচনা করায় তার ওপর হামলা চালানো হয়েছে। রুশ গোয়েন্দা দফতর তাকে গুপ্তচর মনে করে বলেও দাবি করেন শাপিরো।

রাশিয়া যেকোনো কিছু করতে পারে’ বুধবার দ্য সানকে বলে শাপিরো।

শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *