দেশসেরা ওপেনারের একাদশ সেঞ্চুরি

ছবি : এএফপি

ক্যারিবীয় সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরি উপহার দিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। প্রথম ম্যাচে সেঞ্চুরির পর দ্বিতীয় ম্যাচে করেন হাফ সেঞ্চুরি। আজ সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে ১২০ বলে ৭ চার ২ ছক্কায় তুলে নিলেন ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি।

শনিবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ধীরলয়ে শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। নিজেকে প্রমাণের সুযোগ পেয়ে টানা তিন ম্যাচে ব্যর্থ হলেন বিজয়। দলীয় ৩৫ রানে ৩১ বলে ১০ রান করে জেসন হোল্ডারের বলে পাওয়েলের তালুবন্দি হন তিনি। তামিমের সঙ্গী হন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব।

ধীরে ধীরে উইকেটে সেট হয়ে ক্যারিয়ারের ৪৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম। ৬৬ বলে ৪ বাউন্ডারিতে এই মাইলফলকে পৌঁছান দেশসেরা ওপেনার। সিরিজে এটি তার টানা তৃতীয় পঞ্চাশোর্ধ ইনিংস।

দারুণ খেলতে খেলতে হুট করেই ক্যাচ তুলে দিলেন সাকিব আল হাসান। রান তোলার তাড়া কাজ করছিল তার মধ্যে, যেটা দলের জন্যও জরুরি। অফস্পিনার অ্যাশলে নার্সকে সুইপ করতে চেয়েছিলেন সাকিব। ব্যাটের কানায় লেগে চলে যায় কিমো পলের গ্লাভসে। ৪৪ বলে ৩৭ রান করে ফিরেন তিনি।

সাকিবের বিদায়ের সঙ্গে ভাঙে তামিমের সঙ্গে তার ৮১ রানের দারুণ একটি জুটি। এরপর সাবলীল খেলতে থাকা তামিম ইকবালের সঙ্গী হন গত ম্যাচে নায়ক থেকে ‘ভিলেন’ হওয়া মুশফিক। ১৪ বলে ১ বাউন্ডারিতে ১২ রান করে নার্সের বলে বোল্ড হয়ে যান তিনি।

সিরিজ নির্ধারণী ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। টিকে গেছেন ওপেনার এনামুল হক ও মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান। অন্যদিকে দুটি পরিবর্তন এসেছে ওয়েস্ট ইন্ডিজ দলে। বাদ পড়েছেন পেসার আলজারি জোসেফ এবং জেসন মোহাম্মদ। দলে ফিরেছেন পেসার শেলডন কট্রেল ও ব্যাটসম্যান কাইরন পাওয়েল।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।