তিন সিটিতে ভোট সুষ্ঠু হয়েছে: সিইসি

ফাইল ছবি

অনির্বাণ নিউজ প্রতিবেদক

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে কারচুপি, জালিয়াতি ও কেন্দ্র দখলসহ নানা অনিয়মের অভিযোগে উঠলেও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ‘সার্বিকভাবে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। সোমবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে তিন সিটি নির্বাচনের ভোট পরবর্তী এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রাজশাহী, বরিশাল, সিলেট সিলেট সিটির ভোটে নির্বাচন কমিশন সন্তুষ্ট উল্লেখ করে সিইসি সাংবাদিকদের বলেন, ‘বরিশাল সিটি নির্বাচনে অনিয়ম হয়েছে। সেজন্য রিটার্নিং অফিসারের পাঠানো তথ্য অনুযায়ী ভোট শুরুর পরে একটি কেন্দ্র বন্ধ করে দেয়া হয়। সর্বশেষ আরও ১৫টি কেন্দ্রের ফলাফল স্থগিত করা হয়েছে। ১৩৪ কেন্দ্রের ভেতরে ২টি কেন্দ্র ছাড়া সব কেন্দ্রে সুষ্ঠু ভোট হয়েছে।’

এর আগে সোমবার (৩০ জুলাই) সকাল ৮টা থেকে ব্যাপক কারচুপি, জাল ভোট, এজেন্টদের বের করে দেয়া, কেন্দ্র দখলসহ নানা অনিয়ম আর ভোট বর্জনের মধ্যে দিয়ে রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়। এর মধ্যে নানা অনিয়মের অভিযোগ এনে দুপুরের দিকে পৃথক সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ ছাড়া ভোট বর্জনের ঘোষণা দেন বরিশালের বিএনপি, সিপিবি, বাসদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থীরা।

এছাড়া রাজশাহী ও সিলেটেও ভোট কারচুপি, জালিয়াতি ও কেন্দ্র দখলের মতো ব্যাপক অনিয়মের অভিযোগ উঠে। তবে নির্বাচন কমিশন ও ক্ষমতাসীন দলের নেতারা দাবি করছেন- নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। আর প্রশাসনের সহায়তায় কারচুপি-জালিয়াতি করে ক্ষমতাসীনরা তিন সিটির ভোট নিয়ে গেছে বলে অভিযোগ তুলেছে বিএনপি।

, , , , , , , , , , , , , , , , , , , , ,
শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *