ছুটছেন সেরেনা

সেরেনা উইলিয়ামস এদিন ৬-১ এবং ৬-২ গেমে ভেনাস উইলিয়ামসকে পরাজিত করে মৌসুমের শেষ গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডের টিকেট নিশ্চিত করেন।

অনির্বাণ নিউজ ডেস্ক ● দীর্ঘ ২০ বছর আগে শুরু হয়েছিল ভেনাস আর সেরেনা উইলিয়ামসের দ্বৈরথ। ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবার একে অপরের মুখোমুখি হয়েছিলেন তারা। সেই যে শুরু এরপর থেকে অসংখ্যবার কোর্টের লড়াইয়ে টেনিসপ্রেমীদের মুগ্ধ-বিমোহিত করেছেন উইলিয়ামস পরিবারের দুই মেয়ে। টেনিস দুনিয়ায় তাদের সেই লড়াই চলছে আজও।

শুক্রবার ইউএস ওপেনের

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডের ম্যাচ শেষে ভেনাস-সেরেনার আলিঙ্গন। ছবি : মেইল অনলাইন

তৃতীয় রাউন্ডেও একে অপরের মুখোমুখি হয়েছিলেন ভেনাস-সেরেনা। এবারও ছোট বোনের কাছে হার মানলেন বড় বোন। টুর্নামেন্টের ১৭তম বাছাই সেরেনা উইলিয়ামস এদিন ৬-১ এবং ৬-২ গেমে ভেনাস উইলিয়ামসকে পরাজিত করে মৌসুমের শেষ গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডের টিকেট নিশ্চিত করেন। ভেনাসকে হারাতে সেরেনা সময় নেন মাত্র ৭১ মিনিট!

ইউএস ওপেনে ৩০তম দ্বৈরথ জিতে ভেনাসের বিপক্ষে সেরেনা এখন ১৮-১২ ব্যবধানে এগিয়ে। তবে এই জয়টাকে ক্যারিয়ারের সেরা বলে মন্তব্য করেছেন সেরেনা, ‘কোর্টে ফেরার পর থেকে অনেক বেশি ভালো খেলেছি আমি। মনে হয় তার বিপক্ষে ইতিহাসের সেরা ম্যাচ এটি।’

ভেনাসও স্বীকার করেছেন অকপটে। জানালেন, ‘সে খুবই ভালো পারফর্ম করেছে। আমি তো কোনো বল স্পর্শই করতে পারছিলাম না। মনে হয় না ম্যাচে আমি বড় ধরনের কোনো ভুল করেছি কিন্তু সে সবকিছুই একদম সঠিকভাবে করেছে।’

এর আগে ভেনাসের বিপক্ষে সেরেনার সেরা ফলাফল ছিল চার্লসটনে। ২০১৩ সালের সেই ম্যাচেও ভেনাস উইলিয়ামসকে ৬-১ এবং ৬-২ গেমে হারিয়েছিলেন সেরেনা। অনেক দিন পর আবারও ভেনাসের বিপক্ষে সেরা ম্যাচ খেললেন। এবার সেরেনার সামনে নতুন ইতিহাসের হাত-ছানি। আর একটি গ্র্যান্ডস্লাম জিতলেই ছুঁয়ে ফেলবেন মার্গারেট কোর্টের সর্বোচ্চ ২৪ গ্র্যান্ডস্লামের রেকর্ডকে।

টেনিসবোদ্ধাদের ধারণা, যেভাবে খেলছেন তা ধরে রাখতে পারলে হয়তো ইউএস ওপেনেই ২৪ গ্র্যান্ডস্লাম জয়ের কীর্তি গড়বেন সেরেনা।

সেরেনার জয়ের দিনে তৃতীয় রাউন্ডের বাধা পেরিয়েছেন তার স্বদেশী স্লোয়ানে স্টিফেন্স, ইউক্রেনের এলিনা সিতলিনা, অস্ট্রেলিয়ার এশলে বার্টি এবং বেলজিয়ামের এলিস মার্টেন্সও। ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন স্লোয়ানে স্টিফেন্স এদিন বিদায় করেছেন টুর্নামেন্টের হট ফেবারিট ভিক্টোরিয়া আজারেঙ্কাকে।

অস্ট্রেলিয়ান ওপেনের দুইবারের চ্যাম্পিয়ন আজারেঙ্কার বিদায়ের একদিন পর সমর্থকদের হতাশ করেছেন এঞ্জেলিক কারবারও। শনিবার উইম্বলডনের বর্তমান চ্যাম্পিয়নও যে বিদায় নেন ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড থেকে। ডোমিনিকা সিবুলকোভা এদিন ৩-৬, ৬-৩ এবং ৬-৩ গেমে হারান সাবেক শীর্ষ তারকা কারবারকে।

সূত্র : বিবিসি

,
শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *