চুক্তিতে আছে, নাক গলানো চলবে না!

কঙ্গনা রনৌত

কঙ্গনা রনৌতের সঙ্গে বলিউডের বিভিন্ন ক্ষেত্রের শিল্পী, কলাকুশলীদের বিবাদ লেগেই থাকে। অন্তত কঙ্গনার গত তিন ছবির ইতিহাস ঘাঁটলে তা-ই চোখে পড়বে। কখনো তিনি চিত্রনাট্যকারের পাশে নিজেকে সহচিত্রনাট্যকার হিসেবে দাবি করেন। কখনো আবার ছবির পরিচালককে সরিয়ে তিনিই হয়ে যান ছবির পরিচালক। বেধে যায় গন্ডগোল। তাই এ ধরনের পরিস্থিতি এড়াতে কঙ্গনার নতুন ছবির পরিচালক অশ্বিনী আইয়ার সাবধানী এক পদক্ষেপ নিয়েছেন। তিনি ছবির চুক্তিপত্রে যোগ করেছেন এক অভিনব শর্ত। কাগজে-কলমে সই করিয়ে নিয়েছেন যে পরিচালকের কথা ও সিদ্ধান্তের ওপর কোনো ধরনের অনধিকারচর্চা করবেন না। নাক গলাবেন না ছবির গল্পে কিংবা নির্মাণে।

এখন কঙ্গনা রনৌত ব্যস্ত ‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবির কাজ নিয়ে। ছবিটির পরিচালক কঙ্গনাই, এমন গুঞ্জনে এখন বলিউড সরব। হুট করে কঙ্গনা পরিচালকের আসনে বসে গেছেন বলে এর অভিনেতা সনু সুদ ছবি থেকে বেরিয়ে গেছেন। এই বিতর্ক নিয়ে এখন টানটান উত্তেজনা বি-টাউনে। এরই মধ্যে কঙ্গনা নিজেকে এসব থেকে বের করে এনে মন বসিয়েছেন তাঁর নতুন ছবির শুটিং প্রস্তুতির কাজে। এবারের ছবির নাম পাঙ্গা। এ ছবির পরিচালক অশ্বিনী আইয়ারের সঙ্গে কঙ্গনাকে কদিন পরপরই বৈঠক করতে দেখা যাচ্ছে। শুটিং দলের সঙ্গে নিয়ম করে ঘুরতে ও খাবার খেতেও দেখা যাচ্ছে। শুটিং শুরুর আগ পর্যন্ত এমনটাই চলছে বলে জানিয়েছেন পাঙ্গা ছবির একজন। তিনি বলেন, ছবির নির্মাণ ও গল্পে যেন কঙ্গনা নাক গলাতে না পারেন, এ জন্য অশ্বিনী আগে থেকেই কৌশলী পদক্ষেপ হাতে নিয়েছেন। কঙ্গনার সঙ্গে বার কয়েক বৈঠক করে ঠিক করেছেন তাঁরা ছবির চুক্তিপত্রে একটি নতুন শর্ত যোগ করবেন। এই শর্তই ভবিষ্যতের দ্বন্দ্ব-বিবাদ থেকে পরিচালক ও শিল্পীকে বাঁচিয়ে রাখবে।

‘পাঙ্গা’ ছবিতে কঙ্গনা রনৌতকে দেখা যাবে একজন কাবাডি খেলোয়াড় হিসেবে। এ বছরেরই শেষ নাগাদ শুটিং শুরু হতে পারে। এটি মুক্তি পাবে আগামী বছর। ছবিতে কঙ্গনার বিপরীতে অভিনয় করবেন জেসি গিল। বলিউড বাবল।

,
শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *