এক সাবেকের অভিনন্দন, অন্যজনের প্রশ্ন!

 স্পোর্টস ডেস্কএকজন সফল ক্রীড়াবিদের নাম ইমরান খান।ক্রিকেট মাঠে প্রায় দুই দশকের বেশি সময় ধরে রাজত্ব করেছেন।দেশকে বিশ্বকাপ জিতিয়েছেন। ক্রিকেটকে বিদায় জানানোর পর রাজনীতিতে যোগ দিয়েও সফল ইমরান খান। দীর্ঘ এই পথচলা কখনো তার জন্য সহজ ছিলো না। অবশেষে সব বাঁধা টপকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর আসনে বসতে যাচ্ছেন ইমরান খান নিয়াজি।

রাজিনীতির মাঠে ইমরানের অবিশ্বাস্য এই সাফল্যে তার সাবেক দুই স্ত্রীর মত দুই রকম! একজন সাবেক স্বামীর সাফল্যে খুশি। অভিভূত হয়ে জানালেন উষ্ণ অভিনন্দন। অন্যজন ক্ষুব্ধ। ক্ষোভ প্রকাশ করে সরাসরিই ছুড়লেন সমালোচনার বিষাক্ত তীর। এমনকি প্রশ্ন তুললেন নির্বাচনে ইমরানের দলের জয় নিয়েও! জনগণের ভোটে নয়, ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নাকি জয়লাভ করে সেনাবাহিনীর প্রত্যক্ষ সহায়তায়!

‘আমার ছেলের বাবা পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী!’-সামাজিক যোগাযোগের মাধ্যমে এভাবেই সাবেক স্বামীকে অভিনন্দন জানিয়েছেন ইমরান খানের প্রথম স্ত্রী ব্রিটেশ নাগরিক জেমিমা গোল্ডস্মিথ। আর দ্বিতীয় স্ত্রী রেহাম খান এতোটাই ক্ষুব্ধ যে, ইমরানের জয়টা মেনেই নিতেই পারছেন না। সরাসরিই প্রশ্ন তুলছেন, কিভাবে বিজয়ী হলো ইমরান খানে দল? পিটিআইয়ের এই সাফল্যের পেছনে সেনাবাহিনীর হাতই দেখতে পাচ্ছেন রেহাম খান।

ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে প্রধানমন্ত্রী গতে যাওয়া ইমরান এখনো অনুষ্ঠানিক শপথ নেয়নি। কিন্তু সাবেক স্বামীর এই রাজনৈতিক সাফল্য যেন পাকিস্তানি-বৃটিশ বংশোদ্ভুত রেহাম খানের গায়ে কাটা হয়ে বিঁধছে। ভারতের প্রভাবশালী দৈনিক ‘দ্য হিন্দু’কে তিনি স্পষ্ট করেই বলেছেন, ‘আমি জানতাম, নির্বাচনের ফল এমনটাই হতে পারে। এটাও জানতাম, নির্বাচন যদি সুষ্ঠু  হয়, ওর জেতার কোনো সম্ভাবনাই নেই।’

এবারই প্রথম নয় এর আগেও ইমরানের সমালোচনা করেছিলেন রেহাম খান। ইমরানের বিরুদ্ধে শারীরিক নির্যাতন, যৌনচারের অভিযোগ পর্যন্ত এনেছিলেন তিনি।

, , , , , ,
শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *