ইমরানের শপথগ্রহণে আমন্ত্রণ পেলেন যারা

পাকিস্তানের জাতীয় নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়ী হয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ক্রিকেটার থেকে প্রধানমন্ত্রীর চেয়ারে বসার অপেক্ষায় থাকা ইমরান খান আগামী ১১ আগস্ট (শনিবার) শপথ নিবেন।

‘সুলতান অফ স্যুইং’ খ্যাত ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে সাবেক তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কর, কপিল দেব, নভজ্যোৎ সিং সিধু এবং অভিনেতা আমির খানকে আমন্ত্রণ জানানো হয়েছে।

শপথগ্রহণ অনুষ্ঠানে ক্রিকেট দুনিয়ায় নিজের সমসাময়িক প্রতিবেশী দেশের দুই প্রতিদ্বন্দ্বীকে আমন্ত্রণ জানিয়ে ইমরান খান অসাধারণ কূটনৈতিক সৌজন্যের নজির রেখেছেন বলে মনে করছেন অনেকে। শুধু তাই নয়, বলিউডের তারকা অভিনেতা আমির খানের সঙ্গেও তার সম্পর্ক ভালই। আমিরের অভিনয় এবং ছবির ভক্ত ইমরান। সাম্প্রতিক অতীতে আমিরের ‘দঙ্গল’ ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন তিনি। তাই আমিরের গুণমুগ্ধ ইমরান আমিরকে আমন্ত্রণ জানাবেন এটাই স্বাভাবিক ছিল।

কপিলদেব, গাভাস্কার, সিধুর মতো জনপ্রিয় ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়ে ইমরান ভারতীয়দের কাছে বন্ধুত্বের বার্তাই দিলেন বলে মনে করা হচ্ছে।

তবে ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানের তালিকায় ভারতীয় ক্রিকেট দলের দীর্ঘদিনের অধিনায়ক মোহম্মদ আজহারউদ্দিন এবং দিলীপ বেঙ্গসরকারের নাম নেই। এছাড়া আমির খানকে আমন্ত্রণ জানানো হলেও সালমান খান, শাহরুখ খান এবং বলিউডের কাপুরদের কাউকে এখনও আমন্ত্রণ জানানো হয়নি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে ইমরান খানকে শপথবাক্য পাঠ করাবেন পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেন। এরপর পাকিস্তানের স্বাধীনতা দিবসে (১৪ আগস্ট) জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান।

শর্টলিংকঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *